শুক্রবার, ১৭ মে ২০২৪, ০২:২০ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
সুনামগঞ্জে বাবা স্বতন্ত্র, ছেলে জাপার প্রার্থী

সুনামগঞ্জে বাবা স্বতন্ত্র, ছেলে জাপার প্রার্থী

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্ক :: সুনামগঞ্জ-৪ (সদর-বিশ্বম্ভরপুর) আসনে জাতীয় পার্টির টিকিট না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন সাবেক এমপি আব্দুল মজিদ, সেইসাথে সুনামগঞ্জ-৫ (ছাতক-দোয়ারাবাজার) আসনে জাপার প্রার্থী হয়েছেন তার ছেলে নাজমুল হুদা হিমেল। পৃথক দুটি আসনে বাবা-ছেলের এমন আকস্মিক প্রার্থী হওয়ার বিষয়টি রাজনৈতিক অঙ্গনে মুখরোচক আলোচনার জন্ম দিয়েছে।
জানা যায়, ১৯৯১ সালে জাতীয় পার্টি থেকে লাঙ্গল প্রতীক নিয়ে সুনামগঞ্জ-৫ আসনে সংসদ সদস্য নির্বাচিত হন আব্দুল মজিদ। পরে ১৫ ফেব্রুয়ারির বিতর্কিত নির্বাচনের পূর্বে বিএনপিতে যোগ দিয়ে ধানের শীষ নিয়ে নির্বাচন করে বিদ্রোহী প্রার্থী কলিম উদ্দিন আহমদ মিলনের কাছে পরাজিত হন তিনি।
মিলন এখন জেলা বিএনপির সভাপতি। পরবর্তীতে সুযোগ বুঝে আবারো ফিরে যান জাতীয় পার্টিতে। ২০১৪ সালে সদর আসনে জাপা থেকে নির্বাচন করতে চাইলে মনোনয়ন দেননি এরশাদ। আসনটিতে জাপা থেকে এমপি নির্বাচিত হন অ্যাডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ। সেবার নির্বাচন থেকে বিরত থাকলেও এবার দলীয় টিকিট চেয়ে না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হন আব্দুল মজিদ।
এদিকে, সুনামগঞ্জ-৫ আসনে জাতীয় পার্টি থেকে মনোনয়পত্র জমা দিয়েছেন সাবেক এমপি আব্দুল মজিদের ছেলে নাজমুল হুদা হিমেল। এই আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন তিন বারের (বর্তমানসহ) এমপি মুহিবুর রহমান মানিক। জোটবদ্ধ নির্বাচন হলে মানিককে বাদ দিয়ে বয়সে তরুণ হিমেলকে কীভাবে মহাজোটের মনোনয়ন দেওয়া হবে এমন হিসাব মেলাতে পারছেন না অনেকে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com